বিজেপি সরকারের নতুন চমক দেশে তৈরি হতে চলেছে প্রায় 65000 পেট্রোল পাম্প। যার ফলে হতে চলেছে….

যত দিন যাচ্ছে আস্তে আস্তে শীত বাড়ছে। আর তার সাথে তাল মিলিয়ে আস্তে আস্তে বাড়ছে আসন্ন লোকসভা নির্বাচনের উত্তাপ। নানান প্রতিশ্রুতি পরিকল্পনা ঘোষণা করা হচ্ছে। আর এগুলির মধ্যে একটি রয়েছে পেট্রল পাম্পগুলি সংখ্যা দ্বিগুণ করার চিন্তাভাবনা। ইতিমধ্যে এর জন্য বিজ্ঞপ্তি প্রকাশ হয়ে গিয়েছে।এক সময় পেট্রোল-ডিজেলের দাম আকাশছোঁয়া হয়ে গিয়েছিল। তবে এখন পেট্রোল-ডিজেলের দাম অনেকটা নিয়ন্ত্রণে। চলতি মাসের মধ্যেই পেট্রোল ও ডিজেলের দাম আস্তে আস্তে করে চার টাকা কমেছে। পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন ইতিমধ্যে শুরু হয়ে গেছে। আরে মধ্যে পেট্রোল-ডিজেলের দাম আস্তে আস্তে কমার ফলে নির্বাচনে ভোটে বিজেপিকে অনেকটাই সুবিধা করে দেবে বলে রাজনৈতিক মহল থেকে আশা করছেন।

আর এর মধ্যেই পেট্রোলপাম্পের সংখ্যা দ্বিগুণ করার মতন সিদ্ধান্ত নিল বিভিন্ন জ্বালানি তেল বিপণন সংস্থাগুলি। এর ফলে দেশে প্রায় 65 হাজার নতুন পেট্রোলপাম্প হবে বলে ঘোষণা করা হয়েছে।
সংবাদ সংস্থার রিপোর্ট অনুসারে, ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন,ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড এবং হিন্দুস্থান পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড মিলিয়ে মোট 55,649 নতুন পেট্রোল পাম্প তৈরি করবে বলে জানিয়েছেন। তবে এর মধ্যে বাদ রয়েছে রাজস্থান, মধ্যপ্রদেশ,ছত্তিশগড়, তেলেঙ্গানা এবং মিজোরাম কারণ এখানে বিধানসভা নির্বাচন চলছে।

জানা গিয়েছে নির্বাচনের সমস্ত কাজ সম্পূর্ণ হয়ে গেলে এই 5 রাজ্যের জন্য আরো 9 থেকে 10 হাজার পেট্রোল পাম্প তৈরি করে দেওয়া হবে। তাহলে মোট সব মিলিয়ে প্রায় সংখ্যা দাঁড়াচ্ছে 65 হাজার।যা বর্তমানে ব্যাপক সংখ্যার দ্বিগুণ দাঁড়াচ্ছে।তবে সাধারণ মানুষের কাছে সহজেই জ্বালানি পৌঁছে দেওয়ার এই উদ্যোগ বিজেপি সরকার এর চমক কি না তা নিয়েও অনেক জল্পনার সৃষ্টি হয়েছে। এই পেট্রল পাম্পগুলি সম্পূর্ণ ভাবে তৈরি হলে আশা করা যাচ্ছে কিছু টা হলেও বেকারত্ব কমবে কারণ, এর ফলে আরও কিছু বেকার মানুষ এই পেট্রল পাম্প গুলিতে কাজ করার সুবিধা পাবে। যার ফলে পেট্রোল পাম্পে কর্মীসংখ্যাও বোঝাই থাকবে এবং কিছু বেকার মানুষ সেখানে কাজ করার সুবিধাও পাবে।

Related Articles

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Close