হরিয়ানার এক ব্যক্তি তার বিয়ের কার্ডে লিখিয়েছিল এক দুর্দান্ত বার্তা, লোকেরা দেখামাত্রই করতে লাগল ব্যক্তির প্রশংসা

এমন অনেক অনন্য বিয়ের কার্ড আপনারা দেখে থাকবেন যা সোশ্যাল মিডিয়াতে ব্যাপক আকারে ভাইরাল হয়ে যায়। কোন বিয়ের কার্ডে অতিথিদের টাকা নিয়ে আসতে বলা হয় আবার কোন কার্ডে দেখতে পাওয়া যায় নামিদামি সিনেমার হিট ডায়লগ। কিন্তু সম্প্রতি এমন একটি বিয়ের কার্ড সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে যা দেখলে আপনি কুর্নিশ না করে থাকতে পারবেন না।

হরিয়ানার এক ব্যক্তি এই বিয়ের কার্ড তৈরি করেছেন নিজের বিয়ের জন্য। কার্ডে যে লেখা রয়েছে তা একটু গুরুত্ব দিয়ে বুঝতে হবে আপনাকে। আমরা সকলেই জানি গত একমাস ধরে দিল্লিতে তিনটে বিতর্কিত কৃষি আইনের বিরুদ্ধে কৃষকরা কিভাবে বিক্ষোভ করছেন এবং লড়ে যাচ্ছেন।

হরিয়ানার প্রদীপ নামক ওই ব্যক্তি এই প্রতিবাদকে সমর্থন করার জন্য একটি অনন্য বিকল্প বেছে নিয়েছেন। প্রদীপ নিজের বিয়ের কার্ডে লিখেছেন, Jung is still on Msp ‘s turn. এই আইনের মাধ্যমে প্রদীপ শস্য উৎপাদনের ন্যূনতম সমর্থন মূল্য নিশ্চিত করার জন্য এই আইনের দাবি জানিয়েছেন।

প্রদীপ নিজের বিয়ের জন্য ১৫০০ টি কার্ড ছাপিয়েছেন এবং প্রত্যেকটি কার্ডে তিনি একই লাইন লিখে গেছেন। শুধু তাই নয়, কিছু কিছু বিয়ের কার্ডে ট্রাক্টর, ন ফারমার্স নো ফুড, কথাটিও লেখা আছে। এই কার্ডের মাধ্যমে প্রদীপ যে কাজটি করতে চেয়েছেন তার ভূয়শী প্রশংসা করেছেন জনসাধারণ। প্রত্যেক মানুষ যদি একজন কৃষকের সমর্থনে এগিয়ে আসেন তাহলে আমাদের এই ভারতবর্ষে কৃষকরা না খেতে পেয়ে আত্মহত্যা করেন না।