দুর্দান্ত প্ল্যানে বাজিমাত! Jio এর তরফে মাত্র 75 টাকার প্ল্যানে পেয়ে যাচ্ছেন Unlimited Call সহ ডাটা

টেলিকম সেক্টরে (Telecom Sector) প্রতিযোগিতা কতখানি বেড়েছে তা আমরা সকলেই বুঝতে পারছি, যার দরুন প্রত্যেকটি টেলিকম কোম্পানির বাজারে টিকে থাকার জন্য নিত্য দিন নতুন নতুন প্ল্যান লঞ্চ করে থাকে। তবে একথা বললে ভুল হবে না যে বাজারে অন্যান্য টেলিকম সেক্টরের তুলনায় অফারের দিক থেকে Jio কিন্তু অনেকখানি এগিয়ে রয়েছে কারণ নিত্যদিনই Jio-র তরফ থেকে একাধিক অফার ঘোষণা করতে দেখা যায় রিলায়েন্স ইন্ডাস্ট্রির কর্ণধার মুকেশ আম্বানিকে।

 

তাছাড়া এই নতুন বছরের শুরুতেই Jio তাদের বিভিন্ন প্ল্যান গুলির মধ্যে পরিবর্তন এনেছে যেখানে Jio-র তরফ থেকে তাদের সকল প্ল্যান গুলিতে IUC চার্জ সরিয়ে নিয়েছে। যার ফলে বর্তমানের Jio এর গ্ৰাহকেরা নির্বিঘ্নে যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলিং এর সুবিধা উপভোগ করতে পারছেন। এক্ষেত্রে চিন্তায় ছিলেন জিও ফোনের গ্রাহকেরা কারণ টেলিকম অথরিটি অর্থাৎ TRAI এ তরফের যখন IUC চার্জ চালু করা হয় তখন জিও টু জিও আনলিমিটেড কলের সুযোগ দেওয়া হলেও জিও থেকে অন্যান্য নেটওয়ার্কে কল করার জন্য নির্দিষ্ট কিছু ফ্রি মিনিট দেওয়া হত।

তবে এবার থেকে সাধারণ জিও সিম ইউজারদের মতোই জিও ফোন ইউজাররাও আনলিমিটেড কলিং এর সুবিধা উপভোগ করতে পারবেন সর্বনিম্ন রিচার্জ মাত্র 75 টাকা করেই। প্রসঙ্গত যেমনটা আমরা জানি গতবছর জিও ফোনের গ্রাহকদের জন্য ট্রারিফ প্ল্যানে বড়সড় রদবদল এনেছিল এই মুকেশ আম্বানি সংস্থাটি যার ফলে জিও ফোনের সর্বনিম্ন যে রিচার্জটি 49 টাকাতে হত সেটি বেড়ে দাঁড়িয়েছে 75 টাকাতে।

যেখানে গ্রাহকেরা এ প্ল্যানটি রিচার্জ করলে পেয়ে যেত জিও থেকে জিও নেটওয়ার্কে আনলিমিটেড কল করার সুবিধা জিও থেকে অন্যান্য নেটওয়ার্কে 300 মিনিট, তার পাশাপাশি 50 টি SMS ব্যবহার করার সুবিধা এবং রোজ 120 এমবি করে ডাটা ব্যবহার করার সুবিধা। যে প্ল্যানটির বৈধতা ছিল 28 দিনের জন্য।তবে এবার থেকে গ্রাহকেরা এই প্ল্যানটি রিচার্জ করলে সমস্ত পরিষেবাই পাবেন উপরিক্ত এবার থেকে জিও থেকে যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড কল করার সুবিধা পাবেন।

তবে শুধু এই 75 টাকার প্ল্যানটিই নয় এছাড়াও জিও ফোনের জন্য আরো যে প্ল্যানগুলি রয়েছে যাদের মূল্য যথাক্রমে 125 টাকা,155 টাকা, 185 টাকা,99 টাকা, 297 টাকা, ও 594 টাকা সেই প্ল্যান গুলিতেও গ্ৰাহকেরা পেয়ে যাবেন আনলিমিটেড ভয়েস কলের (Unlimited voice call) এর সুবিধা অর্থাৎ কোন প্রকার লিমিটেশন রাখা হয়নি এক্ষেত্রে। শুধু তাই নয় এই সমস্ত প্ল্যানগুলির সাথে গ্রাহকেরা পেয়ে যাচ্ছেন JioTV, JioCinema ও Jio অ্যাপগুলির এক্সেস একদম বিনামূল্যে।