এবার রাজ্যের 60,000 জন শিক্ষক যোগ দিলেন গেরুয়া শিবিরে..

লোকসভা নির্বাচনের আগে থেকেই বিভিন্ন কর্মীদের গেরুয়া শিবিরে যোগদান করার খবর শোনা যাচ্ছিলো।আর নির্বাচনের ফলাফল বেরিয়ে যাওয়ার পর তার গতি অনেকখানি বেড়ে গেছে।এখন বিভিন্ন দল থেকে মানুষজন যোগদান দিচ্ছেন ভারতীয় জনতা পার্টিতে। গতকাল রবিবার দিন রাজ্যের 60 হাজার শিক্ষক যোগ দিলেন এবার গেরুয়া শিবিরে। 60,000 শিক্ষক নিয়ে এদিন শিবিরে যোগ দেয় পশ্চিমবঙ্গ শিক্ষক ও শিক্ষা বিষয়ক কর্মচারী সমিতি, জানান সংগঠনের সাধারণ সম্পাদক সুব্রত চক্রবর্তী।

গতকাল কলকাতা জাতীয় গ্রন্থাগারে অডিটোরিয়াম হলে এক সাংবাদিক বৈঠকের মাধ্যমে তারা বিজেপিতে যোগদান করেন। শিক্ষাক্ষেত্রে নৈরাজ্যবাদের বিরুদ্ধে প্রতিবাদ জানাতেই তাদের এহেন সিদ্ধান্ত বলে জানা গিয়েছে। এদিন বৈঠকে সুব্রত বাবু বলেন যে, যখন মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার এসেছিল তখন তিনি উন্নয়নের কথা তুলে ধরেছিলেন সাধারণ মানুষের কাছে। তবে রাজ্যে উন্নয়নের কথা তো দূরে থাক আজ রাজ্যের শিক্ষাক্ষেত্রে চরম বিশৃঙ্খলার সৃষ্টি হয়েছে।

আর তার প্রতিবাদ ও সঠিকভাবে করা যাচ্ছে না। আর তাই এবার শিক্ষা ক্ষেত্রে নৈরাজ্যের বিরুদ্ধে সঠিকভাবে প্রতিবাদ জানানোর জন্য বিজেপিতে যোগ দিলেন বলে তিনি জানান। তবে এখানে এসে তিনি আরো বলেন প্রতিবাদ জানানো এখন একমাত্র মুক্ত পথ হলো ভারতীয় জনতা পার্টির মঞ্চ। আর এই দিন এই বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।আর দিলীপ ঘোষের উপস্থিতিতেই অনুষ্ঠানের মঞ্চে ভারতীয় জনতা পার্টিতে যোগদান এই শিক্ষা সংগঠনটি। এদিন তিনি মঞ্চে দাঁড়িয়ে থেকে এই সংগঠনের কর্মকর্তাদের ওপর বিজেপির দলীয় পতাকা তুলে দেন। মঞ্চ থেকে দিলীপ বাবু বলেন, “এই মঞ্চ থেকে শিক্ষাক্ষেত্রের যে কোন রকম অন্যায়ের প্রতিবাদ করা যাবে নির্ভয়ে।“

এদিনের অনুষ্ঠানে উপস্থিত থাকা সংগঠনের সদস্য বলেন তারা বিজেপিতে যোগদান করতে পেরে খুব খুশী। এছাড়া এই দিন এই মঞ্চে বিজেপিতে যোগদান করেন পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ এমপ্লয়িজ ইউনিয়ন।আর এই সংগঠনের সদস্য সংখ্যা ছিল প্রায় 400 জনের মতো। আর এই দুই সংগঠন গতকাল প্রায় 900 জন আরো কাছাকাছি সদস্য নিয়ে বিজেপিতে যোগদান করলেন।

The India Desk

Indian famous bengali portal, covers the breaking news, trending news, and many more. Email: theindianews.org@gmail.com

Related Articles

Close