দেশনতুন খবরবিশেষ

ধর্ম পরিবর্তন করলে পূর্বপুরুষ বদলে যায় না, রাম আমাদের পূর্বজ: ভূমি পূজনে সামিল হবেন অনেক মুসলিম

অনেক বাধা বিপত্তি পেরিয়ে অবশেষে 5 ই আগস্ট অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পূজন হতে চলেছে।প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অংশগ্রহণ করছেন এই ভূমি পূজনে। প্রধানমন্ত্রীর সহ আরো 200 জন এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে। বর্তমানে করোনা ভাইরাসের প্রকোপ যেভাবে বেড়ে চলেছে তাতে অনেক নিয়মকানুন মেনেই হবে এই অনুষ্ঠান। এই অনুষ্ঠানে সামাজিক দূরত্ব বজায় রেখেই সমস্ত কিছু করা হবে বলে জানা গিয়েছে।

এই অনুষ্ঠানে বিজেপি নেতা এল কে আডবানি, এম এম যোশী, আরএসএস এর প্রধান মোহন ভগৎ সহ আরো অন্যান্য ব্যক্তিরা উপস্থিত থাকবেন। করোনা জেরে এই অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারবে না সাধারণ মানুষ।তাই গ্রামবাসীদের প্রত্যেকটি ঘরে ঘরে জ্বলবে প্রদীপ। প্রদীপের আলোয় সেজে উঠবে গোটা গ্রাম। 5 ই আগস্ট ভূমি পূজার দিন অযোধ্যায় বেশ কিছু মুসলিম মানুষজনও উপস্থিত থাকবেন। অবশ্য এর পেছনে কারণ রয়েছে। মুসলিমরা জানিয়েছেন যে তাদের পূর্বপুরুষ হল হিন্দু। অযোধ্যার এক বাসিন্দা জামশেদ খান এ বিষয়ে সংবাদ মাধ্যমকে একটি বিবৃতি দিয়েছেন।

এ বিষয়ে জামশেদ খান জানিয়েছেন যে,” ধর্ম পরিবর্তন করলে কারোর পূর্বপুরুষ কোন দিন বদলে যায় না।আমরা এটা বিশ্বাস করি যে রাম আমাদের পূর্বপুরুষ ছিল। তাই আমরা হিন্দু ভাইদের সাথে আনন্দের সাথে এই অনুষ্ঠানে অংশ নেব।” 5 ই আগস্ট ভূমি পূজন কে কেন্দ্র করে সৈয়দ আহমেদ জানিয়েছেন যে, তিনি এই অনুষ্ঠানে অংশগ্রহণ করতে চলেছেন। মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের প্রধান বলেছেন যে, বহু মুসলিম অযোধ্যায় ভূমি পূজার দিন অংশগ্রহণ করতে চলেছেন।

এ বিষয়ে অযোধ্যার আরেক বাসিন্দা রশিদ আনসারী জানিয়েছেন যে, এই অনুষ্ঠানে অংশগ্রহণ করা একটা ভাগ্যের ব্যাপার। শুধু তাই নয় ফেজ খান নামের এক ব্যক্তি আবার ছত্তিশগড় থেকে পৈতৃক মাটি আনার কথা বলেছেন। তার এই বক্তব্যের পর থেকে সোশ্যাল মিডিয়ায় চর্চার বিষয় হয়ে দাঁড়ায় এটি। এদিন অর্থাৎ 5 ই আগস্ট প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী ভূমি পূজন করার পর প্রথম ইট রাখবেন ওখানে। প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী ছাড়াও বিজেপির আরো অনেক দ্বিগজ নেতারা উপস্থিত থাকছেন এই অনুষ্ঠানে।

Related Articles

Back to top button