এই পদ্ধতিতে করুন রান্নার গ্যাস বুকিং মিলবে 50 টাকা ছাড়

করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় বিশ্বের প্রতিটি দেশের ন্যায় ভারতবর্ষ থেকে দীর্ঘদিন লকডাউন চালানো হয়েছিল। এই লকডাউনের সময় থেকেই দ্রব্যমূল্যের হার দিনে দিনে তীব্র গতিতে বৃদ্ধি পাচ্ছে। দ্রব্যমূল্যের হাড়ের সাথে সম্প্রতিককালে পেট্রোপণ্যের দাম এবং গ্যাসের দাম ক্রমশ আকাশছোঁয়া হচ্ছে। রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম ক্রমশ ঊর্ধ্বমুখী হওয়ায় সাধারণ মানুষের খুবই সমস্যা সৃষ্টি হয়েছে। সাধারণ মানুষের মুখে হাসি ফোটানোর জন্য এবার ইন্ডিয়ান অয়েল (Indian oil) গ্যাসের সিলিন্ডার বুক করার জন্য কিছু টাকা ছাড়ের ব্যবস্থা করেছে। চলুন এবার ব্যাপারটি সবিস্তারে জেনে নেওয়া যাক।

 

এখনো পর্যন্ত এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম প্রায় চারগুণ বেড়ে গেছে। প্রতি সিলিন্ডারের দাম বাড়ানো হয়েছে ১২৫ টাকা করে। ভর্তুকি হীন এলপিজি সিলিন্ডারের দাম এখন ৮৪৫.৫০ টাকা। ভর্তুকি প্রায়ই এখন উঠে যাবার মতোই অবস্থা। এই সময় যদি আপনি গ্যাসের সিলিন্ডার বুক করতে চান তবে ইন্ডিয়ান ওয়েলস (Indian oil) আপনার জন্য ৫০ টাকা ছাড়ের ব্যবস্থা করেছে। এই সুবিধা পেতে গেলে আপনাকে গ্যাস বুকিং এর জন্য এক অভিনব পদ্ধতি অবলম্বন করতে হবে।

রান্নার গ্যাস

গ্যাসের সিলিন্ডার বুক করবেন অ্যামাজন পে (Amazon Pay) থেকে। আপনি যদি অ্যামাজন পে (Amazon Pay) থেকে ইন্ডিয়ান গ্যাসের সিলিন্ডার বুক করেন এবং পেমেন্ট করেন সেক্ষেত্রে আপনার ৫০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক আসতে।গ্যাসের সিলিন্ডার বুক করার জন্য প্রথমে আপনি অ্যামাজন (Amazon Pay) অ্যাপের পেমেন্ট (Payment) অপশনে যান। তারপর সেখান গিয়ে আপনার গ্যাস সার্ভিস প্রোভাইডারের অপশন সিলেক্ট করুন।

সেখানে আপনার রেজিস্টার করা মোবাইল নম্বর বা এলপিজি গ্যাসের নম্বর ইনপুট করুন। গ্যাসের সিলিন্ডারের দাম আপনি অ্যামাজন (Amazon Pay) এর মাধ্যমে পেমেন্ট করে দিন। পেমেন্ট করার তিন দিনের মধ্যে আপনার অ্যামাজন পে Amazon Pay) ওয়ালেট এ ৫০ টাকা যুক্ত হয়ে যাবে। কি অফার পাওয়া যাবে ১ মার্চ থেকে ১ এপ্রিলের পর্যন্ত। শুধুমাত্র প্রথমবারের অ্যামাজন পেএর ইউপিআই এর মাধ্যমে গ্যাস বুকিং এর ক্ষেত্রে মিলবে এই সুবিধাটি।