৫ ‌জন সুনাম করা অভিনেত্রী যারা তাদের ধর্ম চেঞ্জ করেছিলেন বিয়ের পর। ২ নং কে দেখে আপনিও চমকে উঠবেন।

কোনো সম্পর্ক কে টিকিয়ে রাখতে হলে সব থেকে আগে দরকার ভালোবাসা এবং দুজনে দুজনের ওপর দায়িত্ববোধ। পৃথিবীতে অনেক সম্পর্ক গড়ে উঠে ,অনেকেই ভালোবাসে কিন্তু তাদের মধ্যে সব সম্পর্ক পূর্ণতা পায় না। ঠিক এই কথা লাগু হয় বলিউড অভিনেতা অভিনেত্রীদের ওপর। বলিউডের দিকে নজর রাখলে অনেক সম্পর্কের কথা জানা যায় তাদের মধ্যে কিছু পূর্ণতা পেয়েছে এবং কিছু পায়নি। তবে সেই সম্পূর্ণ সম্পর্ক গুলির মধ্যে এমন কিছু সম্পর্ক আছে যা ধর্ম, জাত পাত ছাড়িয়ে ভালোবাসা ও দায়িত্ববোধের কাহিনী দর্শন করে।চলুন দেখে নেয়া যাক বলিউডের এমন কিছু তারকা যারা ভালোবাসা পাওয়ার জন্য এবং ভালোবাসার মানুষটিকে বিয়ে করার জন্য তাদের ধর্ম ,জাতি দাডি তোয়াক্কা না করে তাদের ধর্ম ,জাতি পাল্টে ফেলেছেন:-

১) নাগমা:-নন্দিতা রায় বিন মরার্জি বলিউড চলচ্চিত্রে উল্লেখযোগ্য অভিনেত্রী এবং একজন বিশেষ রাজনীতিবিদ, জন্মগ্রহণ করেন 25 ডিসেম্বর 1974 সালে। ইনি কন্নড়, মালায়লাম ,তেলেগু ,তামিল, বাংলা, হিন্দি ভাষাতে একাধিক ছবি করেছেন। তিনি হিন্দু হলো পরবর্তীকালে খ্রিস্টান ধর্ম গ্রহণ করেন এবং ভালোবাসার মানুষটির সাথে ঘর বাঁধেন।

২) শর্মিলা ঠাকুর:- হলিউডে অন্যতম সুন্দর এবং অভিনয় তখন অভিনেত্রী হিসেবে পরিচিত শর্মিলা ঠাকুর। শর্মিলা ঠাকুর, ঠাকুর পরিবারের মেয়ে এবং পতৌদির নবাব পরিবারের বধূ, এমন কিছু অভিনেত্রী তার মধ্যে একজন যেন না পড়ে সুন্দরী এবং অভিনয়ে সাধারণ মানুষের মন জয় করে নিয়েছে তার সাথে তিনি একজন ভালো এবং নরম মনের মানুষ। তিনি তার ভালোবাসার মানুষ মনসুর আলী কে বিয়ে করার জন্য মুসলিম ধর্ম গ্রহণ করে এবং নিজের নাম বেগম আয়েশা সুলতানা রেখে মানুষের সামনে প্রদর্শিত হন কিন্তু মানুষ থাকে শর্মিলা ঠাকুর নামেই মনে রেখেছে।

৩) নার্গিস দত্ত:-নার্গিস দত্ত একজন অত্যন্ত সফল অভিনেত্রী ছিলেন বলিউড জগতের তিনি মুসলি প্রজাতির ছিলেন কিন্তু তিনি তার মনের মানুষ সুনীল দত্ত কে বিয়ে করে হিন্দু ধর্ম গ্রহণ করে ‌। ন্যাশনাল একাডেমী পুরস্কার বিজয়ী ছবি মাদার ইন্ডিয়া তে রাধা চরিত্রে অভিনয় করে মানুষের মনে ঘর করে নেয়।তাদের এই বিয়ের জন্য তাদের দু’জনকেই সমাজের সাথে অনেক লড়াই করতে হয়েছে কিন্তু তারা এই লড়াই এবং একসাথে ঘর বেঁধেছেন এবং তার সন্তান সঞ্জয় দত্ত চলচ্চিত্র জগতে একজন খুবই প্রচলিত অভিনেতা।

৪) অমৃতা সিং:-ইনি হলেন বলিউড জগতের খ্যাতিমান অভিনেত্রী। এন আর বাবা একজন আর্মি অফিসার ছিলেন। 1983 সালে তিনি প্রথম বলিউড জগতে প্রবেশ করে এবং এনার প্রথম ছবি বিতাব। ইনি সাইফ আলী খানকে বিয়ে করার জন্য মুসলিম ধর্ম গ্রহণ করে কিন্তু আশ্চর্যের বিষয় এটাই যে 2005 সালের এনার মধ্যে ডিভোর্স হয়ে যায় এবং সেনাদের সম্পর্ক দীর্ঘস্থায়ী হয়নি।

৫) আয়েশা টাকিয়া:-একজন খুবই নামকরা বলিউড অভিনেত্রী এবং একজন অন্যতম মডেল। এর প্রথম ছবি টারজেন দা ওয়ান্ডার কার এর জন্য 2005 সালে তিনি বেস্ট ডেব্যুক অ্যাওয়ার্ড পেয়েছিলেন। এছাড়া 2009 এর ওয়ান্টেড মুভি খ্যাতি অর্জন করেন। ইনি তার ভালোবাসার মানুষ ফারহানা আমিজকে বিয়ে করার জন্য পরবর্তী কারী মুসলিম ধর্ম গ্রহণ করেন।

Desk India

The India News Desk: Famous Bengali News Portal of India, Covers news on Indian politics, Sports, business and entertainment. Email: indiarag.com@gmail.com

Related Articles

Close