রামায়ণের ওপর তৈরি হচ্ছে ৩০০ কোটি টাকার ছবি! প্রভু শ্রী রামের চরিত্র দেখা যাবে হৃত্বিক, মা সীতার ভূমিকায় থাকছে

ভারতের মহাকাব্য রামায়ণ। রামায়ণ এর  কাহিনী চিরন্তন। শুধু ভারতবর্ষে নয়,  সিঙ্গাপুর, ইন্দোনেশিয়া, মালয়েশিয়ার মত দেশেও যুগে যুগে জনপ্রিয় শ্রীরামচন্দ্র ও তাঁর আখ্যান। আগেও বেশ কয়েকবার রামায়ণ নিয়ে ছবি করেছে বলিউড। পরিচালক-প্রযোজকরা নিজের নিজের মত করে রামায়ণ কথা নিয়ে এক্সপেরিমেন্ট করেছেন৷ শোনা যাচ্ছে, ফের বলিউডে আসতে চলেছে রাম সীতার গল্প। মধু মন্টানা রামায়ণের ওপর এক বিরাট বিগ বাজেট ছবি তৈরি করতে চলেছেন।

বলিউড সূত্রের খবর, এই ছবির বাজেট হতে চলেছে ৩০০ কোটি টাকা। হৃতিক রোশন ও দীপিকা পাড়ুকোন থাকবেন মুখ্য চরিত্রে। পরিচালক নীতিশ তিওয়ারি যে আমির খানের সুপার ডুপার হিট ছবি দঙ্গল পরিচালনা করেন।

মধু মন্টানা জানিয়েছেন, রামায়ণ তাঁর ড্রিম প্রজেক্ট। এই 3D ছবির কাজ  ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। মধু মন্টানা জনাকয়েক রিসার্চ স্কলারকে রামায়ণের ওপর রিসার্চ করে যাবতীয় জানা অজানা তথ্যসংগ্রহের  দায়িত্ব দিয়েছেন।  ৩ ঘণ্টার ছবিতে গোটা রামায়ণ এর  কাহিনী তুলে ধরা সম্ভব নয়। তাই মধু মন্টানা  দুই ভাগে এই মহাকাব্য বড় পর্দায় নিয়ে আসার পরিকল্পনা করেছেন।

ঋতাভরীর জীবনে খুশির ফোয়ারা, বোনের বাগদানে হবু জামাইবাবুকে জড়িয়ে ছবি পোস্ট ঋতাভরীর

শুধু রামায়ণ নয়, মহাভারত নিয়েও ছবি করতে চলেছে বলিউড। 3D এই ছবির পরিচালক বাহুবলী খ্যাত পরিচালক এসএস রাজামৌলী। প্রযোজনায় আমির খান, খরচ অন্তত ১০০০ কোটি টাকা, ভারতীয় চলচ্চিত্রে এত বড় বাজেটের ছবি এর  আগে কখনো হয়নি। ২০২১  দীপাবলীতে মুক্তি পেতে পারে ছবিটি, এতে অভিনয় করবেন বলিউডের প্রথম সারির সমস্ত অভিনেতা অভিনেত্রী। সেইসাথে থাকবেন ভিন্ন ভাষার শিল্পীরা।

অমিতাভ বচ্চন হবেন ভীষ্ম, আমির খান শ্রীকৃষ্ণ, অর্জুন রামপাল যুধিষ্ঠির, বাহুবলী খ্যাত প্রভাস  ভীম এর চরিত্রে অভিনয় করবেন৷ কর্ণ হবেন হৃতিক রোশন, দীপিকা দ্রৌপদী। ফারহান আখতার অর্জুনের চরিত্রে  এবং দুর্যোধন এর চরিত্রে  অজয় দেবগণ অভিনয় করবেন বলে জানা যাচ্ছে৷