দাদার বায়োপিকের জন্য বরাদ্দ ২৫০ কোটি! সৌরভ-ডোনা চরিত্রে অভিনয়ের জন্য সম্ভাব্য তালিকায় রয়েছে এই সকল অভিনেতা-অভিনেত্রী

বর্তমানে খেলা হোক বা খেলোয়াড়দের জীবন নিয়ে বায়োপিক তৈরিতে বিশেষ আগ্রহী বলিউড। মহিন্দ্র সিং ধোনির বায়োপিক বক্স অফিসে বিশাল সফল হয়েছিল, শচীন তেন্ডুলকরের তথ্যচিত্রও বেশ জনপ্রিয় হয়েছিল। এবার বলিউড, মহারাজের বায়োপিক নিয়ে বিশেষ আগ্রহী। আসতে চলেছে সৌরভ গাঙ্গুলীর বায়োপিক। অবশেষে প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলী নিজের বায়োপিক এর জন্য সম্মতি দিলেন। মাঠে হোক বা মাঠের বাইরে তার জীবনের বিষয়ে রুপোলি পর্দায় দেখতে বিশাল রোমাঞ্চকর হবে। ঘরোয়া ক্রিকেটের বড় মঞ্চে যার অভিষেক হয় রঞ্জি ট্রফির মহার্ঘ টুর্নামেন্টের ফাইনালে এবং সেই ম্যাচে প্রথম একাদশে জায়গা হয় নিজের দাদা স্নেহাসিশ গাঙ্গুলির পরিবর্তে,তার জীবন তো যে কোন থ্রিলারের চিত্রনাট্যকে চ্যালেঞ্জ জানাবে।প্রাক্তন ভারতীয় ক্রিকেট দলের কিংবদন্তি অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই এর সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবন নিয়ে তৈরি হচ্ছে বায়োপিক ।টুইট করে নিশ্চিত করেছেন স্বয়ং দাদা। বড় বাজেটের ফিল্ম হচ্ছে এই বায়োপিক। তার জন্য ২০০ থেকে ২৫০ কোটি টাকা বাজেট ধরা হয়েছে। গত বৃহস্পতিবার প্রয়োজক সংস্থা লাভ ফিলমস এর সঙ্গে সই পর্ব সেরে ফেললেন সৌরভ গাঙ্গুলী। বায়োপিক এর উপদেষ্টা তথা সৌরভের ঘনিষ্ঠ বন্ধু সঞ্জয় দাস বলেন,”বিগ বাজেট ছবি হতে চলেছে। সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবনের ব্যাপ্তি বিশাল।বাঙালির কাছে আবেগের অন্য নাম সৌরভ গাঙ্গুলী।আর মহারাজ শুধু বাংলার নয় গোটা দেশের রোল মডেল। তাই বাজেট নিয়ে কোনো আপস করতে চাইছেন না প্রয়োজক সংস্থা।” তবে সৌরভের চরিত্র নিয়ে কার কথা ভাবা হচ্ছে প্রয়োজক সংস্থায় এই নিয়ে আলোচনা শুরু হয়েছে ইতিমধ্যে বলিউড জগতে। তবে দাদা, হৃত্বিক রোশনের অভিনয় বিশেষ পছন্দ করেন এবং তার চরিত্রের জন্য তিনি প্রথমে তার কথাই ভেবে ছিলেন। তবে রনবীর কাপুরের নাম ও ভাবা হচ্ছে, কারণ সঞ্জয় দত্তের বায়োপিকে তিনি যেভাবে তার অভিনয় ফুটিয়ে তুলেছিলেন তা দর্শকদের কাছে যথেষ্ট প্রশংসা পেয়েছিল।

এরই মধ্যে সৌরভ স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায় এর চরিত্রে কোন অভিনেত্রী কে দেখা যাবে তা নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে নেট মহলে। দীর্ঘদিন প্রেমের পর সাত পাকে বাঁধা পড়েন সৌরভ। তাদের প্রেমকাহিনী নিদর্শন হিসেবে মানা হয়। মহারাজের দীর্ঘদিনের সুখ-দুঃখ ওঠাপড়ার সঙ্গী ডোনা। তাই সৌরভের বায়োপিকে তার চরিত্রটি নিঃসন্দেহে অত্যন্ত গুরুত্বপূর্ণ। তার এই চরিত্রের অভিনয়ের জন্য অভিনেত্রী নির্বাচন বেশ কঠিন বলে মনে করছেন। ইতিমধ্যে ডোনার চরিত্রের তালিকায় উঠে এসেছে করিনা কাপুর খান, ঐশ্বর্য রাই বচ্চন, আলিয়া ভাটের মতো অভিনেত্রীদের নাম।

তবে আগে সৌরভের চরিত্রের জন্য অভিনেতা ঠিক হওয়ার পরেই ঠিক করা হবে ডোনার চরিত্রের অভিনেত্রী । এই বায়োপিকে ব্যাপারে সোশ্যাল মিডিয়ায় ক্রিকেট মহারাজ সৌরভ গাঙ্গুলী লেখেন,” ক্রিকেট আমার জীবন।এটা আমায় আত্মবিশ্বাস দিয়েছে। মাথা উঁচু করে চলতে শিখিয়েছে। উপভোগ করার মতোই একটা সফর। আমার এই সফরের উপরে একটি বায়োপিক তৈরি করছে লভ ফিল্মস এবং বড় পর্দায় ফুটিয়ে তুলতে চলেছে আমার জীবন”।