ছোট আটোকে বিলাস বহুল বাড়িতে পরিনত ২১ বছরের এক ছেলের, স্বয়ং আনন্দ মাহিন্দ্রা দিলেন বড় অফার

আমাদের রোজকার জীবনে নিত্য প্রয়োজনীয় যানবাহনগুলির মধ্যে অটো হল অন্যতম। কেউ যদি বলে আপনাকে কোনো একটি অটোকে বিলাসবহুল বাড়িতে পরিণত করতে আপনি কি পারবেন সেই কাজটি? এই কাজটি আপনার কাছে কল্পনাতীত মনে হতে পারে। কিন্তু বাস্তবে একটি ছেলে অটোকে বিলাসবহুল বাড়ি তে পরিণত করেছে। আর সেই খবর নিয়েই এসেছি আমরা।

 

চেন্নাইয়ের অরুণ প্রভু নামের এক যুবক সম্প্রতি একটি অটোকে এমন ভাবে তৈরি করেছেন যাতে অটোটি একটি বাড়ি হিসেবে ব্যবহার করা যায়। অটোকে বাড়ি তৈরীর ডিজাইনটি মাহেন্দ্র এন্ড মাহেন্দ্র গ্রুপের চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রা দ্বারা প্রশংসিত হয়েছে। অরুণ প্রভু পেশায় একজন আর্কিটেক ডিজাইনার।

এই অটোটি কে এমন ভাবে বানানো হয়েছে যাতে অটোর মধ্যে রান্নাঘর, পায়খানা বাথরুম, বিছানা, বায়ু চলাচলের সম্পূর্ণ ব্যবস্থা রয়েছে। দরজা-জানলা এমনকি কাপড় শুকানোর ব্যবস্থা প্রচলিত আছে। এটিকে দেখে বোঝাই যায় না এটি একটি গাড়ি। এই অটোতে যথাযথ সৌর প্যানেল ছাদে লাগানোর ব্যবস্থা আছে। আবার এই অটোর মধ্যে কিছু ব্যাটারির ব্যবস্থা রয়েছে যেগুলো চার্জ দিয়ে লাইট, ফ্যান, এসি চালানো যায়।

এই ডিজাইনটির নাম দেওয়া হয়েছে মোবাইল হোম। যেটি তৈরি করতে খরচ হয়েছে মাত্র 1 লাখ টাকা। আনন্দ মাহিন্দ্রা তার পোস্টের মাধ্যমে জানিয়েছেন অরুণের মোবাইল হোমটি তৈরি করতে মাত্র 1 লাখ টাকা খরচ হয়েছে। এই বাড়িটি ভবিষ্যতে এক স্থান থেকে অন্য স্থানে নিয়ে যাওয়া যায় কিনা সে বিষয়ে দেখা যেতে পারে।