প্রকাশ্যে এলো বাংলার বিধানসভা নির্বাচনের Exit Poll, বিজেপি না তৃণমূল কে গড়বে আগামী সরকার

এবার পশ্চিমবঙ্গের বিধানসভা ভোট হয়েছে মোট আটটি দফায়। গতকাল পশ্চিমবঙ্গে শেষ হয়েছে অষ্টম দফার ভোট পর্ব। প্রথম থেকেই শেষ দফা পর্যন্ত নির্বাচনে রাজ্যের প্রতিটি কেন্দ্রে বিক্ষিপ্ত অশান্তির ঘটনা সামনে এসেছে। এবার ভোটের সময় থেকে তৃণমূল এবং বিজেপি জিতবে বলে দাবি করেছে। মুখে হারতে কেউ রাজি নয়। তবে শেষ হাসি কে হাসবে সেই জন্য আমাদের অপেক্ষা করতে হবে ২ মে পর্যন্ত।

যেমন সায়নী ঘোষ, রাজ চক্রবর্তী, কৌশানী মুখোপাধ্যায়, কাঞ্চন মল্লিক, পর্নো মিত্র, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, পায়েল সরকার, যশ দাশগুপ্তা, হিরণ-এর মতো তারকারাও এবার ভোট মঞ্চে লড়াইয়ের জন্য মাঠে নেমেছে। আরেকদিকে, এবার বামেরাও শতরুপ ঘোষ, দীপ্সিতা, মীনাক্ষী, ঐশী ঘশ-দের মতো তরুণ তুর্কিদের সুযোগ করে দিয়েছে।


বিভিন্ন মিডিয়া চ্যানেলগুলি এক্সিট পোল নিয়ে আসছে সামনে। দেখে নেওয়া যাক সেই এক্সিটে্র ফল কী বার্তা দেয়। এক্সিট পোলের সমীক্ষা অনুসারে তৃণমূল পাচ্ছে ৪২ শতাংশ, বিজেপি পাচ্ছে ৩৯ শতাংশ, সংযুক্ত মোর্চা ১৫ শতাংশ এবং অন্যান্য শতাংশ। তৃণমূল- পশ্চিমবাংলায় আসন পাবে ১৫২ থেকে ১৬৪। বিজেপি- ভাগ্যে জুটবে ১০৯-১২১। সংযুক্ত মোর্চা পেতে পারে ১৪-২৫। অন্যান্য শূন্য।

রিপাবলিক বাংলার সমীক্ষা অনুযায়ী, তৃণমূল- ১২৮ থেকে ১৩৮ টি আসন পেতে চলেছে। বিজেপি পাবে – ১৩৮-১৪৮। সংযুক্ত মোর্চা- ১১-২১। অন্যান্য শূন্য।