কলকাতানতুন খবরবিশেষ

প্রায় 200 কোটি টাকার কেলেঙ্কারির পর্দা ফাঁস কলকাতায়, অভিযুক্তদের জেল হেফাজতে রাখার নির্দেশ আলিপুর আদালতের…

বাংলায় আরও একবার প্রায় 200 কোটি টাকার কেলেঙ্কারি পর্দা ফাঁস হলো। আর এবারে এই ঘটনাটি ঘটেছে খাস কলকাতায়।  জিএসটি প্রতারণা কাজে যুক্ত থাকায় হাতেনাতে পাকড়াও সেন্ট্রাল জিএসটি ও সেন্ট্রাল এক্সা‌ইজ দপ্তর। খবর সূত্রে জানতে পেরে গেছে এই চক্রের প্রধান একজন এক চাটার অ্যাকাউন্ট্যান্ট।সাথে আরও চারজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানতে পারা গেছে।

তবে কি ভাবে চলতো এই প্রতারণা? দফতরের আধিকারিকরা জানিয়েছেন প্রায় 721 কোটি টাকার জাল ব্যবসা ফেঁদে। তার উপরে করা হয় জিএসটি প্রতারণা। এর মাধ্যমে সরকারের রাজস্বের ক্ষতি হয়েছে প্রায় 100 কোটি টাকার। তবে এই ঘটনাটির কাজকর্ম এখনো খতিয়ে দেখার আশঙ্কা রয়েছে এবং রাজস্ব ক্ষতি বা জিএসটি ফাঁকি দেওয়ার অংক এখনো অনুমান করা হচ্ছে 200 কোটি টাকারও বেশি পৌঁছাতে পারে।


এমনকি এর আগেও আরো একবার জিএসটি ফাঁকি দেওয়ার কারবার চালানোর জন্য একটি চক্রকে কলকাতা থেকে গ্রেপ্তার করেছিল জিএসটি অফিসকে। আর সেই বার জিএসটি ফাঁকি দেওয়ার অংকের পরিমাণ ছিল 100 কোটি টাকার কাছাকাছি। এই কান্ডের জন্য অভিযুক্তদের আলিপুর আদালতে পেশ করা হলে বিচারক এই অভিযুক্তদের 10 জুন পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন।সাথে এই তদন্ত কে গুরুত্বপূর্ণ ভাবে দেখার নির্দেশ দেওয়া হয়েছে।

Related Articles

Back to top button