Paytm নিয়ে এলো দুর্দান্ত সুযোগ! এখন ২ মিনিটেই পাবেন ২ লাখ টাকা পর্যন্ত লোন

এবার গ্রাহকদের স্বার্থে পেটিএম নিয়ে এল তাৎক্ষণিক লোনের সুবিধা। ইনস্ট্যান্ট পার্সোনাল লোন পরিষেবা দিচ্ছে Paytm। পেটিএম সংস্থার তরফে জানানো হয়েছে, গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখেই এই ঋণ দেওয়ার পরিষেবা শুরু হচ্ছে। ৩৬৫ দিন ধরে ২৪x৭ চালু এই পরিষেবা।
২ মিনিটেরও কম সময়ের মধ্যে ২ লক্ষ টাকা পর্যন্ত লোন পেতে পারবেন৷ এবার বিশদে জেনে নেওয়া যাক।

Paytm-এর তরফে আরও বলা হয়েছে, উইকেন্ড, পাবলিক হলিডে থেকে শুরু করে সমস্ত পরিস্থিতিতেই এই পরিষেবার সুবিধা পাওয়া যাবে। এক্ষেত্রে বেতনভুক্ত কর্মচারী হোক বা ছোট ব্যবসায়ী সকলেই খুব সহজেই লোন নিতে পারবেন। এর জন্য NBFC অর্থাৎ নন-ব্যাঙ্কিং ফিনান্সিয়াল কম্পানি ও ব্যাঙ্কগুলির সঙ্গে গাঁটছড়া বেঁধেছে Paytm।

কী ভাবে লোন পাবেন ?

পুরো প্রক্রিয়াটাই ডিজিটাল পদ্ধতিতে হবে। আলাদা করে কোনও নথি-পত্র প্রয়োজন নেই। এক্ষেত্রে লোন রি-পেমেন্টের মেয়াদ ১৮-৩৬ মাস পর্যন্ত। ক্ষেত্রবিশেষে বাড়তেও পারে। মেয়াদ অনুযায়ী EMI দিতে হবে।

Paytm অ্যাপ থেকেই সরাসরি লোন অ্যাকাউন্টের কাজকর্ম করতে পারবেন গ্রাহকরা। তবে লোনের জন্য আবেদন করার সময় কয়েকটি বিষয়ে নজর দিতে হবে। এক্ষেত্রে ফিনান্সিয়াল সার্ভিস সেকশনের নিচে থাকা ‘Personal Loan’ ট্যাবের মধ্যেই এই ইনস্ট্যান্ট পার্সোনাল লোনের বিষয়টি থাকবে।

ঘণ্টায় ৭০ কিলোমিটার দৌড়তে পারে উটপাখি! তাকেও পিছনে ফেললেন দুবাইয়ের যুবরাজ-ভাইরাল ভিডিও

ইতিমধ্যেই ৪০০ জনের বেশি নির্বাচিত গ্রাহককে নিয়ে পরীক্ষা নিরীক্ষা চলছে। Paytm-এর তরফে জানানো হয়েছে, অর্থবর্ষের শেষে ১ মিলিয়নের বেশি মানুষের কাছে পৌঁছে দেওয়া হবে এই লোন পরিষেবা।

Paytm-এর অন্যতম আধিকারিক ভবেশ গুপ্তা জানিয়েছেন, “নতুন এই লোন পরিষেবার মাধ্যমে বেতনভুক্ত কর্মী, ছোট ব্যবসায়ী থেকে শুরু করে বিভিন্ন ক্ষেত্রের স্বনির্ভর কর্মীরা উপকৃত হবেন। অল্প সময়ের মধ্যেই বড় অঙ্কের লোন পেয়ে যাবেন তাঁরা। এর জন্য কাগজপত্র নিয়ে ছোটাছুটি করতে হবে না। তা ছাড়া নতুন উদ্যোগপতি থেকে শুরু করে ছোট ব্যবসায়ীদের স্বপ্নপূরণ আরও সহজ হবে। ”

যাঁরা শর্ট টার্ম লোন নিতে চাইছেন, তাদের সুবিধে হবে৷ টাকা যেন আত্মনির্ভরতার পথে বাধা হয়ে না দাঁড়ায়, সেই বিষয়টিকে মাথায় রেখেই এই উদ্যোগ।