Categories
নতুন খবর লাইফ স্টাইল

কেন্দ্র সরকার অধীনস্থ স্টিল প্লান্টে নিয়োগ করা হচ্ছে 198 জন টেকনিশিয়ান। আবেদন করতে…

কেন্দ্র সরকার অধীনস্থ স্টিল “অথরিটি অফ ইন্ডিয়া রৌরকেলা স্টিল অপারেটর” কাম টেকনিশিয়ান পদে 198 জন ছেলেমেয়ে নিয়োগ করা হচ্ছে। কারা কোন পদের জন্য আবেদন করতে পারবেন তার যাবতীয় তথ্য নিচে দেওয়া হল ।

অপারেটর কাম টেকনিশিয়ান–মাধ্যমিক পাস করে যে সব ছেলে মেয়েরা পলিটেকনিক থেকে মেকানিকেল মেটালার্জি,ইলেক্ট্রিক্যাল, ইলেক্ট্রনিক্স ,ইনস্ট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিং এ তিন বছরের ডিপ্লোমা কোর্স নিয়ে পড়েছেন তারা এই পদের জন্য আবেদন করতে পারবেন। তবে এক্ষেত্রে প্রয়োজনীয় নম্বর হতে হবে মোট 50 শতকরা তাপসিল প্রতিবন্ধীদের ক্ষেত্রে 40 শতাংশ। এ ক্ষেত্রে বয়স হতে হবে 18 থেকে 28 বছরের মধ্যে। এক্ষেত্রে শূন্য পদ সংখ্যা আছে 170 টি যার মধ্যে মেকানিকেল থাকবে 70 টি , মেটালার্জি থাকবে 55 টি, ইলেকট্রিক্যাল থাকবে 20টি , ইলেক্ট্রনিকস থাকবে 17 টি। বাকি আটটি সিট সংরক্ষণ করা হবে প্রতিবন্ধীদের জন্য।

অপারেটর কাম টেকনিশিয়ান (বয়লার অপারেশন)–পলিটেকনিক থেকে মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল, কেমিক্যাল পাওয়ার প্রোডাকশন, ইন্সট্রুমেন্ট ইঞ্জিনিয়ারিং এ তিন বছরের ডিপ্লোমা করার ছেলেরা এর মধ্যে অংশগ্রহণ করতে পারবে আর এর ক্ষেত্রে বয়সে হতে হবে 18 থেকে 30 বছরের মধ্যে। এক্ষেত্রে 28 টি সিট সংরক্ষণ করা হবে যার মধ্যে জেনারেল থাকবে 15 টি, ওবিসি থাকবে 3 টি তপশিল জাতি থাকবে 4 টি তপশীল উপজাতি থাকবে 6 টি।
তবে দুই ক্ষেত্রে থাকবে শুরুতে দু বছরের ট্রেনিং তখন স্টাইফেন হিসাবে প্রথম বছরের মাসে থাকবে 10,700 টাকা করে এবং দ্বিতীয় বছরের মাসে থাকবে 12,200 টাকা। পরবর্তীকালে ট্রেনিং কমপ্লিট হলে বেতন বাড়ানো হবে 16,800 থেকে 24,110 টাকা পর্যন্ত।
এক্ষেত্রে প্রার্থী বাছাই করা হবে নিম্ন লিখিত পরীক্ষার মাধ্যমে।এই পরীক্ষায় থাকবে অবজেক্টিভ টাইপ এর প্রশ্নপত্র সময় থাকবে দু’ঘণ্টা। পরীক্ষায় উত্তীর্ণ হলে নেওয়া হবে তাদের ইন্টারভিউ। পরীক্ষাগুলি নেওয়া হবে নিম্নলিখিত জায়গায় রৌরকেলা, ভুবনেশ্বর সম্বলপুর ও কটকে।তবে এই জায়গা গুলির মধ্যে কোথায় আপনার পরীক্ষা হবে তা এডমিট কার্ডের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে ওয়েবসাইটে ।ওয়েবসাইটটি হল নিম্নরূপ www.sail.co.in.


এর জন্য দরখাস্ত করতে পারবেন অনলাইনের মাধ্যমে 5 নভেম্বর থেকে 4 ডিসেম্বর পর্যন্ত। এই জন্য লাগবে আপনার একটি নিজস্ব ইমেইল আইডি এ ছাড়া থাকতে হবে পাসপোর্ট মাপে রঙিন ফটো ও সিগনেচার যা আপলোড করতে হবে ওয়েবসাইডে।
প্রথমে উপরের ওয়েবসাইটে গিয়ে Sail RSP RECTT OCTT/OCT 2018 ক্লিক করে যাবতীয় তথ্য দেবেন এরপর ব্যাংকে চালান পিন্ট করে নেবেন তখন পরীক্ষার ফি বাবদ আড়াইশো টাকা জমা দিতে হবে নেট ব্যাঙ্কিং দিয়ে অথবা ডেবিট কার্ড অথবা ক্রেডিট কার্ডের মাধ্যমে। তাছাড়া টাকা জমা দিতে পারেন স্টেট ব্যাংক ইন্ডিয়ার চালান এর মাধ্যমে। তবে এক্ষেত্রে তপশীল জাতি প্রাক্তন সহকর্মীরা এবং প্রতিবন্ধীদের জন্য কোন প্রকার ফ্রি লাগবে না।
এই রিলেটেড আরো কোন কিছু জানার থাকলে আপনি নিচে দেওয়া ওয়েব সাইটে ভিজিট করুন এবং যাবতীয় তথ্য সংরক্ষণ করুন।
Website টি হলো- www.sail.co.in