রিল লাইফের ঘটনা রিয়েল লাইফে, আগামী ২৪ ঘণ্টার জন্য উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী হচ্ছেন ১৯ বছরের সৃষ্টি গোস্বামী

মাত্র ২৪ ঘণ্টার জন্য তিনি মুখ্যমন্ত্রী হওয়ার সুযোগ পেয়েছিলেন অনিল কাপুর৷ তবে সে ছিল সিনেমার পর্দা৷ কিন্তু  এবার সিনেমা নয়, বাস্তবেই ঘটতে চলেছে এমন ঘটনা৷  আগামীকাল অর্থাৎ ২৪ জানুয়ারি, একদিনের জন্য উওরাখণ্ডের মুখ্যমন্ত্রী পদে দায়িত্ব পেতে চলেছেন হরিদ্বারের বাসিন্দা ১৯ বছরের  সৃষ্টি গোস্বামী।  ২৪ জানুয়ারি ‘জাতীয় বালিকা দিবস’ পালনের দিন সৃষ্টিকে মুখ্যমন্ত্রী পদে বসানোর কথা জানিয়েছে রাজ্য সরকার। উওরাখণ্ডের রাজধানী গেইরসন থেকে তিনি দায়িত্ব সামলাবেন। শুধু আনুষ্ঠানিক দায়িত্ব নয়, রাজ্য সরকার এর বিভিন্ন প্রকল্পের পর্যালোচনা করবেন সৃষ্টি।

তৃতীয় বর্ষের বিএসসি-র ছাত্রী সৃষ্টি বলেছেন, “এটা সত্যি যে আমি এখনও বিশ্বাস করতে পারছিনা। আমি এতটাই অভিভূত। তবে একইসঙ্গে আমি কথা দিচ্ছি, আমার যথাসাধ্য চেষ্টা করব, যে প্রশাসনের কাজে যুব সমাজ দক্ষ হতে পারেন।”  ‘অটল আয়ুষ্মান প্রকল্প’, ‘স্মার্ট সিটি প্রকল্প’, ‘পর্যটন বিভাগের হোমস্টে প্রকল্প’ এবং অন্যান্য উন্নয়ন প্রকল্প পর্যালোচনা করবেন সৃষ্টি। ২০১৮ থেকে রাজ্যের শিশু বিধানসভার মুখ্য পদের দায়িত্ব সামলেছেন সৃষ্টি৷

মৃত্যুর মুখে দাঁড়িয়েও ঝুঁকি নিয়ে ছদ্মবেশে ইংরেজদের চোখে ধুলো দিতে তিনি পিছপা হন নি

মুখ্যমন্ত্রী হিসাবে কাজ শুরু করার আগে রাজ্য সরকারের বিভিন্ন বিভাগের আধিকারিকরা তাকে বিশদে বোঝাবেন৷ এর জন্য উওরাখণ্ডের শিশু অধিকার সংরক্ষণ কমিশন একটি চিঠিও লিখেছেন রাজ্যের মুখ্য সচিবকে।  কমিশনের প্রধান উপদেষ্টা উষা নেগি বলেছিলেন, “গেইরসনে রাজ্য বিধানসভা ভবনে ইতিমধ্যেই আগামী ২৪ ঘণ্টার মুখমন্ত্রীর জন্য সব রকমের ব্যবস্থা করা হয়েছে। সৃষ্টির প্রায় দু’বছর ধরে আমাদের সঙ্গে কাজ করছে। আমরা তাঁর দক্ষতা সম্পর্কে অবগত। তাই ভেবে চিন্তেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে”।