নাগরিক আইনের প্রতিবাদে বিক্ষোভের মধ্যেই এবার দু-দিনের সফরে রাজ্যে আসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি..

আবারো জল্পনার অবসান ঘটিয়ে নতুন বছরের শুরুতেই জানুয়ারি মাসে রাজ্যে আসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিজেপি সূত্রে প্রাপ্ত খবর অনুযায়ী জানতে পারা গেছে চলতি মাসেই আগামী 11 জানুয়ারি কলকাতায় আসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর এবার তিনি আসতে চলেছেন দু’দিনের সফরে। এই প্রাপ্ত খবর অনুযায়ী জানতে পারা গেছে প্রধানমন্ত্রী কলকাতায় পোর্ট ট্রাস্টের 150 তম বর্ষ উদযাপন অনুষ্ঠানে যোগদান দেওয়ার জন্য কলকাতায় আসতে চলেছেন।

তবে যেমনটা জানতে পারা গেছে এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী কে যোগ দেওয়ার জন্য পোর্ট ট্রাস্টের কর্মকর্তারা অক্টোবর মাস থেকেই আমন্ত্রণ জানিয়েছিলেন। তবে প্রধানমন্ত্রী বিভিন্ন নির্বাচনী প্রচার কাজে ব্যস্ত থাকার জন্য প্রধানমন্ত্রীর সচিবালয় থেকে কিছুতেই এর জন্য সময় দেওয়া সম্ভব হচ্ছিল না। তবে এবার প্রধানমন্ত্রীর সচিবালয় থেকে সেই বিষয়ে সবুজ সংকেত দিয়ে দেওয়া হল। আর এই বিষয়ে সবুজসংকেত পাওয়ার পর থেকেই শুরু হয়ে গেছে উদযাপনের প্রস্তুতি পর্বের।

তবে প্রাপ্ত খবর অনুযায়ী এটাও জানতে পারা গেছে তিনি যে শুধু পোর্ট ট্রাস্টের উদযাপন পর্বে আসছেন তাই নয় তার সাথে তিনি রাজ্যে এসে জনসভাও করতে পারেন বলে জানতে পারে যাচ্ছে।প্রসঙ্গত যেমনটা আমরা দেখতে পাচ্ছি যেভাবে বিরোধী দলগুলি কেন্দ্রের বিরুদ্ধে এনআরসি ও নাগরিকত্ব সংশোধন আইন নিয়ে সুর চড়িয়েছে, ও কেন্দ্রের মুখে যেভাবে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে, তার জেরে প্রধানমন্ত্রীর রাজ্যে জনসভা করাটা নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ হবে।

যবে থেকে রাজ্যের বিরোধী দল তৃণমূল এনআরসি ও নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে সুর ছড়িয়ে ছিল তার জেরে বিজেপি সূত্রে আগে থেকেই খবর পাওয়া যাচ্ছিল যে এবার এই NRC ও CAA নিয়ে রাজ্যের মানুষকে বোঝাতে রাজ্যে আসতে পারেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কিংবা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর শেষ পর্যন্ত সেই জল্পনা সত্যি করতে রাজ্যে আসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।এ বিষয়ে বিজেপি সূত্রে প্রাপ্ত খবর অনুযায়ী জানতে পারে যাচ্ছে যে উত্তরবঙ্গের জনসভা করতে পারেন প্রধানমন্ত্রী।

আর সম্ভবত মালদাতে অনুষ্ঠিত হতে পারে এই বিশাল জনসভার।তবে আরও একটি বিষয় দীর্ঘদিন ধরে আটকে পড়ে আছে সেটি হল ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের উদ্বোধনে দিনক্ষণ ঘোষণা বহুবার এই দিনক্ষণের ঘোষণা পিছিয়ে গিয়েছে,এবার 11 ই জানুয়ারি মোদি রাজ্য সফরে এলে এটাও দেখার বিষয় থাকবে যে এবার এই প্রকল্পের উদ্বোধন হয় কিনা।