100 টাকার নোট নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত! ফের পরিবর্তন হতে চলেছে 100 টাকার নোটের?

ইতিমধ্যে কিছুদিন হলো ১০০ টাকার নতুন নোট বাজারে এসেছে , আবার ও ১০০ টাকার নোট নিয়ে নতুন সিদ্ধান্ত চলছে । এখনো পর্যন্ত নতুন ১০০ টাকার নোটটি হয়তো অনেক মানুষ চোখেই দেখেন নি , তারপর আবার নতুন নোটের আগমন । আপনাদের জন্য আজকে নিয়ে এলাম, এই নতুন ১০০ টাকার নোট নিয়ে এক বিরাট বড় আপডেট।

সূত্রের খবর রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া একটি বোর্ডের মিটিং এর আয়োজন করেছেন, সেখানে ১০০ টাকার নোট নিয়ে বিশেষ কিছু সিদ্ধান্ত গ্রহণ করা হতে পারে।

বাজারে নতুন এক ধরনের নোট আসতে চলেছে যা কোন ভাবে ফাটবে না ও ছিড়বে না। যেখানে বলা হচ্ছে রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়ার যদি বৈঠকের সিদ্ধান্তে সিলমোহর পড়ে তাহলে এই নতুন নোটটিকে বাজারে ট্রায়াল পদ্ধতিতে আনা হবে।ইতিম্যেই সাধারণত বাজারে যে সব ১০০ টাকার নোট রয়েছে সেটির থেকে নতুন নোট সম্পূর্ণ আলাদা হবে । জানা গিয়েছে যে, নতুন নোটে বার্নিশ করা থাকবে। বার্নিশ করার ফলে নোটটি হবে অনেক মজবুত এবং জলে পড়ে গেলও সেটি ভিজবে না।

সবেমাত্র কিছুদিন হলো নতুন ১০০ টাকার নোট বাজারে এসেছে, অনেক মানুষ এটিকে হাতে নেড়েও দেখে নি , তারপর আবার ১০০ টাকার নোটের পরিবর্তন। বন্ধুরা আপনারা বলুন বারবার নোটের পরিবর্তন কী আপনাদের পছন্দ ? আপনাদের মতামত আমাদের জানান । এছাড়াও পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে নিশ্চয় লাইক ও শেয়ার করুন।