খুব শীঘ্রই বাজারে আসতে চলেছে প্রয়াত প্রধানমন্ত্রী বাজপায়ীর ছবিযুক্ত ১০০ টাকার কয়েন।

‌খুব শীঘ্রই বাজারে আসতে চলেছে প্রাক্তন প্রধানমন্ত্রী প্রয়াত অটলবিহারী বাজপেয়ীর ১০০ টাকার কয়েন। বৃহস্পতিবার সরকারি ভাবে জানানো হয়,এর ওজন প্রায় ৩৫ গ্রাম হবে। সংবাদ মাধ্যমের সূত্র অনুসারে জানা গেছে যে, এই কয়েনটির উল্টোদিকে অটলজির নাম এবং ছবি থাকবে। আরো জানা গেছে এই নতুন কয়েনটিতে বাজপায়ীর ছবিসহ দেবনাগরী অক্ষরে লেখা থাকবে তার জন্ম ও মৃত্যু সাল (১৯২৪-২০১৮) ,আর এটা থাকবে ঠিক ছবির নিচেই। আর কয়েনের উল্টোদিকে থাকবে অশোক স্তম্ভের চিত্র যেখানে বড় করে লেখা থাকবে সত্যমেব জয়তে।

স্তম্ভের বাঁ দিকে দেব নাগরী ভাষায় লেখা থাকবে ভারত এবং ডান দিকে ইংরেজি অক্ষরে লেখা থাকবে ইন্ডিয়া। স্তম্ভের নিচে থাকবে টাকার চিহ্ন এবং লেখা থাকবে ১০০ টাকা। যেমন আমরা সকলেই জানি যে, চলতি বছরেই ১৬ ই আগস্টে প্রয়াত হন অটল বিহারী বাজপায়ী। আর সাথে এটাও প্রায় সকলেরই জানা যে ইনি তিনবার দেশের প্রধানমন্ত্রী আসনে বসেন। দেশের বহু স্থান এরই নাম এখন তার নামে রাখা হয়েছে। এমন কী হিমালয়ে চারটি চুড়ার নামও রাখা হয়েছে তার নামেই।

আরো বলে রাখি যে বিভিন্ন বিজেপি শাসিত রাজ্য সরকার ও একাধিক স্থান ও প্রকল্প অন্তর্ভুক্ত করা হয়েছে বাজপায়ীর নামে।দেরাদুন এয়ারপোর্ট থেকে উত্তর প্রদেশের হজরতগঞ্জ চৌরাস্তার নামও পরিবর্তন করে তার নামে রাখা হয়েছে।
খবরটি ভালো লেগে থাকলে অন্যদের সাথে শেয়ার করে জানিয়ে দিন, আরো এরকম নতুন নতুন নিউজ পেতে চোখ রাখুন আমাদের ওয়েব পোর্টালে।