Skip to content

২০২২ সালে ‘KGF’ থেকে ‘RRR’ পর্যন্ত কোন ১০ টি দক্ষিণী সিনেমা বক্স অফিসে পেয়েছে দারুণ সাফল্য

২০২২ সালে একে পর এক দক্ষিণী সিনেমা বক্স অফিসে ঝড় তুলেছে। দর্শক থেকে সমালোচক সকলের থেকেই এই সিনেমাগুলো দারুন প্রসংশা পেয়েছে। বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করেছে সিনেমাগুলো। আসুন জেনে নেওয়া যাক ২০২২ সালে মুক্তি পাওয়া কোন ১০টি সিনেমা বক্স অফিসে দারুন ব্যবসা করেছে সেই সম্পর্কে।

KGF Chapter 2 Box Office Day 4: Yash's film crosses Rs 500 cr mark worldwide within 1st weekend, shatters records | Entertainment News,The Indian Express
কেজিএফ চ্যাপ্টার ২ (KGF chapter 2) : বিখ্যাত দক্ষিণী তারকা আল্লু অর্জুন অভিনীত কেজিএফ চ্যাপ্টার ২ নামক দক্ষিণী সিনেমাটির বাজেট ছিল ১৫০ কোটি, কিন্তু গোটা বিশ্বজুড়ে সিনেমাটি ১,২২৮ কোটি টাকা আয় করেছে। বক্স অফিসে দুর্দান্ত সাফল্য পেয়েছে এই সিনেমাটি।

RRR' Golden Globe Win: Rajinikanth, A.R. Rahman Rejoice - Variety
আরআরআর (RRR) : এসএস রাজামৌলি পরিচালিত আরআরআর নামক সিনেমাটি ইতিমধ্যেই অস্কারের জন্য তালিকাভুক্ত হয়ে গেছে। এই সিনেমাটির বাজেট ছিল ৪২৫ কোটি, তবে বিশ্বজুড়ে সিনেমাটি ১,১৩১ কোটি আয় করেছে। এই সিনেমাতে রাম চরণ, জুনিয়র এনটিআর এবং আলিয়া ভাট অভিনয় করেছেন।

Ponniyin Selvan 1 Review: A Gorgeous Time Machine That Forces You To Leave The Books At

পন্নিয়িন সেলভান ১ (Ponniyin Selvan) : দক্ষিণী সিনেমা পন্নিয়িন সেলভান ১এর বাজেট ছিল ২১০ কোটি, কিন্তু বক্স অফিসে সিনেমাটি ৫০০ কোটি টাকা আয় করেছে, অর্থাৎ বাজেটের দ্বিগুণের বেশি আয় করেছিল এই সিনেমাটি। মণি রত্নমের এই সিনেমাতে ঐশ্বর্য রাই বচ্চনকে দেখা গিয়েছিল।

Watch Vikram - Disney+ Hotstar
বিক্রম (Bikram ): কমল হাসান অভিনীত বিক্রম নামক সিনেমাটিও দারুন ব্যবসা করেছে। এর বাজেট ছিল ১১৫ কোটি, সেখানে সিনেমাটি আয় করেছে ৪২৪ কোটি টাকা।

Kantara Hindi Release: Hindi version of Kannada blockbuster 'Kantara' to release on October 14 - The Economic Times

কান্তারা (Kantara): ঋষভ শেঠি অভিনীত এবং পরিচালিত কান্তারা নামক সিনেমাটির বাজেট ছিল মাত্র ১৬ কোটি, সেখানে সিনেমাটি ৪০৬ কোটি টাকার ব্যবসা করেছিল।

Beast OTT Release Date And Time | beast ott release date and platform | beast ott release date in sun nxt | beast ott release date netflix | Beast OTT Release Date - Filmibeat
বিস্ট (Beast) : বিস্ট নামক সিনেমাটির বাজেট ছিল ১৩০ কোটি, তবে সিনেমাটি আয় করেছে ২২৭ কোটি টাকা। যদিও সিনেমাটি সমালোচকদের থেকে নেতিবাচক রিভিউ পেয়েছে।

Sarkaru Vaari Paata Will Be A Big Event For Mahesh Babu Fans," Says Film's Editor

সরকারু ভারী পাতা (Sarkaru Vaari Paata) : মহেশ বাবু অভিনীত সরকারু ভারী পাতা নামক সিনেমাটির বাজেট ছিল ১২৫ কোটি, তবে বক্স অফিসে সিনেমাটি মোটের উপর বেশ ভালোই ব্যবসা করে ১০০ কোটির গণ্ডি পেরিয়ে যায়। এই সিনেমাটি মোট আয় করে ১৮৫ কোটি।

Valimai Box Office Collection Day 1: Ajith Kumar Film Trends Big Worldwide, Beats Rajinikanth Annaatthe
ভালিমালি (Valimai): ভালিমালি নামক সিনেমাটি বক্স অফিসে ১৬৩ কোটি আয় করেছিল, কিন্তু এই ছবির বাজেট ছিল ১২৫ কোটি। দর্শকদের থেকে এই সিনেমাটি মিশ্র প্রতিক্রিয়া পেয়েছিল।

Watch Bheemla Nayak - Disney+ Hotstar
ভিমলা নায়ক (Bheemla Nayak) : ভিমলা নায়ক নামক সিনেমাটিও বিশ্বজুড়ে ১৫০ কোটি টাকার গণ্ডি পেরিয়ে গেছে আয়ের নিরিখে। এই সিনেমার বাজেট ছিল ১০৫ কোটি টাকা।

Radhe Shyam - A Weak Storyline And No Chemistry Makes It A Flat, Monotonous Watch - The Red Sparrow
রাধে শ্যাম (Radhe Shyam) : রাধে শ্যাম নামক সিনেমাটি বক্স অফিসে সাড়া পেলেও প্রযোজকদের লোকসান করিয়ে দিয়েছে এই সিনেমাটি। এর কারণ হলো এই সিনেমার বাজেট ছিল ২৫০ কোটি টাকা, তবে সিনেমাটি ১৫৪ কোটি টাকা আয় করে। এর ফলে অনেকটাই লোকসানের মুখে পড়তে হয় এই সিনেমার নির্মাতাদের।