আগামী ৩০ দিনের মধ্যে বন্ধ হতে চলেছে ১ কোটি গ্যাসের কানেকশন।তালিকাতে আপনার নাম নেই তো?

বর্তমানে জীবাশ্ম জ্বালানির অতিরিক্ত প্রয়োগের ফলে বায়ু দূষণের মান বেড়ে চলেছে যার ফলে হচ্ছে নানা রকম রোগবিধি, তাই সাধারণ মানুষের স্বার্থে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে কম মূল্যে দেওয়া হচ্ছে গ্যাস। এই পরিষেবা শুধুমাত্র শহরের জন্য না, তার সাথে গ্রামে-গঞ্জেও ছড়িয়ে পড়েছে। আর্থিক দিক থেকে নিম্ন ও মধ্যবিত্ত শ্রেণীর মানুষদের জন্য এই পরিষেবায় আসার ফলে খুব কার্যকরী হয়েছে। যেখানে কিছুদিন আগেই ভারত একটি পিছিয়ে পড়া দেশ ছিল, তাতে এখনকার নতুন সমীক্ষায় জানা যাচ্ছে ভারতের প্রায় ২৬ কোটি বসবাসকারী পরিবারের মধ্যে ২০ কোটি পরিবারে গ্যাস বর্তমান।

এতে কিছুটা হলেও আমরা গর্ববোধ করতে পারি, যেখানে ২০১৪ সালের সমীক্ষায় প্রায় ১৪ কোটি পরিবারে গ্যাস বর্তমান ছিল ,আজ তা ৪ বছরের মধ্যে বেড়ে ২০ কোটি অতিক্রম করে গেছে। গ্যাস কোম্পানির সাথে সংযুক্তি করনে ৬ কোটি পরিবারের বৃদ্ধি হয়েছে। বর্তমানে কেন্দ্রীয় সরকার এর তরফ থেকে “উজ্জলা প্রকল্পের ” সূচনা ফলেই এই সাফল্য সম্ভব হয়েছে। সরকারের তরফ থেকে বলা হয়েছে পরবর্তী সময়ে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত নিম্ন সম্প্রদায়ের বিপিএল রেশন কার্ড ও জব কার্ড থাকা।পরিবারগুলিকে বিনামূল্যে গ্যাস দেওয়া হবে।এখন উঠে আসা তথ্য থেকে জানা যাচ্ছে পরবর্তী মাসের ১ তারিখ থেকে প্রায় ১ কোটি গ্যাসের কানেকশন কেটে দেওয়া হবে। এই কথা শুনে আপনিও অবাক হলেন তো?


এটি হওয়ার কারন হলো, যেসব গ্রাহকেরা নতুন সংযুক্তিকরণ করেছেন বা পুরনো সংযুক্তিকরণ করেছিলেন কিন্তু এখনও তারা নিজের ব্যাংকে KYC জমা করেন নি , তারা ১ই ডিসেম্বর পর্যন্ত KYC জমা না করলে কাটা হবে গ্যাস কানেকশন। তাই সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে ৩০শে নভেম্বর এর মধ্যে যারা এখনো পর্যন্ত নিজের KYC করেননি তারা নিজের ব্যাংকে গিয়ে KYC করে ফেলুন। যদি আপনি এখনো পর্যন্ত নিজের KYC করান নি বা আপনার ঠিক মনে নেই করিয়েছেন কিনা তাহলে আপনি নিজের গ্যাস প্রদানকারী কোম্পানির সাথে যোগাযোগ করুন।

More Stories
ভারত কে অপমান করার যোগ্য জবাব দিলেন মুকেশ আম্বানি। মেয়ের বিয়েতে সারারাত নাচালেন এই আমেরিকান স্টারকে।