বড়ো খবর: সেনার জন্য 10 লক্ষ এডভান্সড গ্রেনেড আনার মঞ্জুরি দিল সরকার! শত্রুদের ঘুম উড়িয়ে সেনাকে শক্তিশালী করতে তৎপর কেন্দ্র।

পাকিস্তানের বালাকোটে ভারত এয়ার স্ট্রাইক করার পর থেকে আতঙ্কে দিন কাটছে পাকিস্তানের। এই কারণে পাকিস্তান সীমান্তবর্তী এলাকাগুলোতে কড়া পাহারা দেবার ব্যবস্থা করে চলছে। তবে প্রতিনিয়ত LOC সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করছে পাকিস্তান।তাদের কড়া ভাষায় জবাব দিচ্ছে ভারতীয় সেনা এমন পরিস্থিতির মধ্যে ভারতীয় সেনার হাতে আসতে চলেছে অ্যাডভান্স গ্ৰেনেড। যদি পুরো বিশ্বে ভারতকে প্রভাব বিস্তার করতে হয় তাহলে দেশকে আর্থিক ও সৈনিক দুদিক থেকেই শক্তিশালী করতে হবে। আরে জন্য সরকার ভারতকে শক্তিশালী করার জন্য কাজ করে চলেছে। যার দরুন ভারত সরকার সেনাদের জন্য অত্যাধুনিক অস্ত্রের ভাণ্ডার তৈরি করতে শুরু করেছে।

যেকোনো পরিস্থিতিতে দেশকে রক্ষা করতে ও দেশের শত্রুদের উচিত শিক্ষা দেওয়ার জন্য কাজ করে চলছে সরকার। আর এবার ভারত সরকার সেনাদের সমস্ত পুরনো গ্রেনেড কে বদলে নতুন গ্রেনেড দেওয়ার কাজ শুরু করেছে। সূত্র অনুসারে জানতে পারা গেছে ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে নতুন গ্রেনেড এজন্য বড় প্রযেক্টের মঞ্জুরি দিয়ে দিয়েছে।জানতে পারা হয়েছে সরকার সেনাদের জন্য 10 লক্ষ নতুন গ্রেনেড ব্যবস্থা করবে যা পুরনো গ্রেনেড কে রিপ্লেস করবে। এই নতুন গ্রেনেড গুলো খুব হালকা ও মাল্টিমোড সম্পন্ন হবে এর ফলে সেনারা সহজে শত্রুর বিরুদ্ধে এই গ্রেনেড গুলো ব্যবহার করতে পারবে।দেশের সামরিক শক্তি কে আরো এগিয়ে নিয়ে যাবার জন্য সরকার সেনাদেরকে আধুনিক অস্ত্রে সুসজ্জিত করে রাখতে বদ্ধপরিকর হয়েছে। আর ভারতীয় সেনাদের জন্য এবার মর্ডান অ্যাসল্ট রাইফেল, হেলমেট ও গ্রেনেড এর ব্যবস্থা করা হচ্ছে।

পুরনো অস্ত্র কে বদলে দিয়ে নতুন অস্ত্রের ব্যবস্থা করা হচ্ছে সেনাদের হাতে তুলে দেওয়ার জন্য। আর এই নতুন সুরক্ষিত অস্ত্র-গুলি জন্য দেশ আরো সুরক্ষিত ও সক্ষম হবে ভবিষ্যতে।

Related Articles

Close