দেশনতুন খবরলাইফ স্টাইল

নতুন বছরের শুরুতেই হতে চলেছে ১০ টি বড়ো পরিবর্তন ! যা প্রভাবিত করবে আপনার জীবনকেও।

আজ আমাদের আলোচ্য বিষয় থাকবে নতুন বছরের যে দশটি সেরা খবর যেগুলো আপনাদের জানা অত্যন্ত প্রয়োজনীয়। এবং এই খবরগুলি আপনার দৈনন্দিন জীবনের সাথে সংযুক্ত তাই এই জরুরি খবর গুলি না জানলে আপনি কোন বিপদের সম্মুখীন হতে পারেন। তাহলে দেখে নেওয়া যাক খবরগুলি।

১) আগে যেসব বাইক আরোহীরা বাইক কিনতেন তাদেরকে কমপক্ষে ২ লাখ টাকার অ্যাক্সিডেন্ট ইন্সুরেন্স করাতেই হত। ১লা জানুয়ারি ২০১৯  থেকে এই নিয়ম পরিবর্তন করে, বাইক আরোহীদের কমপক্ষে ১৫ লাখ টাকার বাইক অ্যাক্সিডেন্ট ইন্সুরেন্স করাতে হবে।এছাড়াও সরকার জানিয়ে দিয়েছে এটি বাধ্যতামূলক এবং এর জন্য বছরে ৭৫০ টাকা করে লাগবে।

২) বিগত বছর পর্যন্ত ভোডাফোন এবং আইডিয়া বড়দিন নিউ ইয়ার প্রভৃতির সময় এসএমএস পাঠানোর জন্যে এক টাকা করে চার্জ কাটতো SMS প্যাক ভরানো থাকা সত্ত্বেও। কিন্তু এবার থেকে ভোডাফোন ও আইডিয়া  ২০১৯ এ কোন রকম এসএমএস-এ চার্জ আর কাটবে না SMS প্যাক থাকলে।

৩)২০১৯ এর জানুয়ারি মাসেই কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে আসছে বেকারদের জন্য এক নতুন যোজনা। যেখানে বলা হচ্ছে সরকারের পক্ষ থেকে ২১ দিন ট্রেনিং দেওয়া হবে এবং তারপরেই মিলবে চাকরির সুযোগ।

৪) নতুন বছর উপলক্ষে আমাজন কম্পানি দিতে চলেছে বিপুল পরিমাণে ছাড়। আপনার যদি কোনো জিনিসের প্রয়োজন আছে তাহলে আপনি খুবই কম মূল্যে সেখানে  কিনে ফেলতে পারেন ,দেরী করলে  এই সুযোগ হাত ছাড়া হয়ে যাবে।

৫) কিছুদিন আগে জানা গিয়েছিল ট্রেনের সুরক্ষা প্রদানের জন্য এমন এক রোবট তৈরি করা হয়েছে যার নাম ওস্তাদ। ওস্তাদ ট্রেনের যাবতীয় মেশিনের সমস্যা সমাধান করতে পারবে এবার থেকে ওই রোবটটি ট্রেনের যাত্রীদেরও সুরক্ষা দেবে।এর সাথে যুক্ত থাকবে একটি ওয়াইফাই পরিষেবা যার মাধ্যমে জেনে যাবে ট্রেনের কোন জায়গায় কি গোলযোগ হচ্ছে এবং সেখানে সমস্যার সমাধান করতে পৌঁছে যাবে এই রোবট।

৬) ২০১৯ এ সরকার এবার কৃষকদের ওপর অনেকটাই জোর দিতে চলেছে , আনতে চলেছে কৃষকদের জন্য নতুন নতুন প্রকল্প । শুধু তাই নয় বীমা প্রকল্পের থাকবে বিশেষ রকমের ছাড় , আবার এবার থেকে কৃষকের ফসল নষ্ট হয়ে গেল ক্ষতিপূরণ দেবে সরকার।আর কৃষকদের ফসল সঠিক মূল্যে বিক্রয় হচ্ছে কিনা সেদিকে নজরদারি রাখবে সরকার।

৭) বাড়িতে থাকা গ্যাসের দাম নিয়ে সাধারণ মানুষের মাথায় হাত পড়ে গিয়েছিল। কিন্তু ২০১৯ এ পা দিতেই একধাপে অনেকটাই কমলো গ্যাসের দাম। যেখানে সাবসিটি বিহীন গ্যাসের দাম ১২০ টাকা কমানো হয়েছে সেখানে সাবসিটি যুক্ত গ্যাসের দাম ৫ টাকা ৯১ পয়সা কমানো হয়েছে।তাই সাবসিটি যুক্ত গ্যাসের দাম এখন দাঁড়িয়েছে ৫৫১ টাকার কাছাকাছি এবং সাবসিটি বিহীন গ্যাসের দাম এখন দাঁড়িয়েছে ৮০৯ টাকা।

৮) স্মার্টফোনে অনলাইন কোম্পানিগুলো দিচ্ছে প্রচুর ছাড় আপনি যদি এখনো পর্যন্ত কোন স্মার্ট ফোন কিনেন নি , তাহলে এই সুযোগে কিনে ফেলতে পারেন । এছাড়াও আপনার কিছু নির্দিষ্ট ব্যাংকের ডেবিট কার্ড থাকলে পেতে পারেন আরো কিছু আকর্ষণীয় ছাড়।

৯) প্রতিদিন ১৪৫ টাকা দিয়ে আপনি পেয়ে যেতে পারেন টাটা টিয়াগো গাড়ি । প্রথমে আপনাকে ৬৭,০০০ টাকা ডাউন পেমেন্ট করতে হবে এবং তার পরে ৭ বছরে প্রতিদিন ১৪৫ টাকা দিয়ে পেতে পারেন নতুন টাটা গাড়ি এবং বিস্তারিত জানার জন্য টাটার শোরুমে যোগাযোগ করতে পারেন।

১০) ইতিমধ্যেই  জ্বালানির দাম কমায় অনেকটাই রেহায় পেয়েছে সাধারণ মানুষ। তাহলে দেখে নেওয়া যাক একনজরে পেট্রোল ডিজেল ও সোনার মূল্য। পেট্রোলের দাম আরও কুড়ি পয়সা কমানো হল বর্তমানে পেট্রোলের মূল্য ৬৮.৮৪টাকা । ডিজেলের দাম হল ৬২.৮৬ টাকা । এছাড়াও সোনার দাম একশো কুড়ী টাকা কমায় এখন দাম দাঁড়িয়েছে ১০ গ্রামের ৩২,৭২০ টাকা ।

Related Articles

Back to top button