ভারতবাসীর কাছে আজকের দিনটি খুবি মর্মাহত। কেনো জানেন??

ভারতবাসীর কাছে আজকের দিনটি খুবি মর্মাহত,সুনামধন্য ক্রিকেটার এবং তামিলনাড়ুর ক্রিকেটের সল্টওয়াট সুব্রক্ষনিয়ম বদরিনাথ ক্রিকেট জগৎ থেকে অবসর নিচ্ছেন । এই বক্তব্য তিনি চেন্নাই এর চিপক স্টেডিয়ামে একটি প্রেস কনফারেনসে জানান । তিনি খুব আবেগ সহকারে কনফারেন্সে তার বক্তব্য ছিল , “সত্যি বলতে এটা আমার কাছে সহজ সিদ্ধান্ত ছিল না। এটা নিয়ে আমি অনেক ভেবেছি । গতবছর এই চিঠি লিখতে আমার হাত চলেনি ,আমি জানি না কেন। কিন্তু আজ ৩৮ বছর পূর্ণ হওয়ার পর আমি ঠিক করি এটাই সঠিক সময় “।

তামিলনাড়ুর সুনাম ধন্য ব্যাটসম্যান বদ্রিনাথ একজন স্টার ক্রিকেটার । তিনি ২০১০ সাল এ দলের অধিনায়কও হয়েছিলেন ১০টি ম্যাচে । কিন্তু কিছু ম্যাচে তিনি রান না করাই তাকে ভারতীয় দল থেকে ছিটকে যেতে হয় , তবুও তিনি নিজের ক্রিকেটের প্রতি টান আর ভালোবাসা নিয়ে মাঠের সাথে লড়াই করে গেছেন , তারই প্রমান পাওয়া যায় তার বিধ্বংসী অর্ধশতক সাউথ আফ্রিকার বিরুদ্ধে ।
তামিলনাড়ু ছাড়াও তিনি অনেক রাজ্যের জন্যে খেলেছেন। তার খেলার জীবনের মধ্যে তিনি ১৪৫ টি ম্যাচ খেলেছেন তার মধ্যে তিনি মোট ১০২৪৫ রান করেছেন । এই রান করার গর ছিল ৫৪.৮৯ এবং তার মধ্যে ৩২ টি সেঞ্চুরি ও ৪৫ টি হাফ সেঞ্চুরি । ভারতবাসী বদ্রিনাথের এই খেলেন জগৎ ছোট্ট অবদান চিরতোরে মনে রাখবে।

Related Articles

Close