খেলাধুলানতুন খবরবিশেষ

IPL 2020 এর প্রথম ম্যাচ MI vs CSK তে রয়েছে রেকর্ড গড়ার সুযোগ, ধোনি-রোহিতের কাছে রয়েছে ইতিহাস গড়ার সুযোগ…

বহু জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে আইপিএল 2020 এর প্রথম ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে আজ 19 শে সেপ্টেম্বর। তবে যেমনটা আমরা জানি এই বছর করোনা সংক্রমনের জেরে দেশের মাটিতে নয় বরং সংযুক্ত আরব আমিরশাহীতে অনুষ্ঠিত হচ্ছে IPL T-20 ম্যাচ। আর আজকে 19 সেপ্টেম্বর আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে ipl t-20 এর প্রথম ক্রিকেট ম্যাচ চেন্নাই সুপার কিংস বনাম মুম্বাই ইন্ডিয়ান্স।আর আজকে আমরা এই প্রতিবেদনে আলোচনা করব বেশ কয়েকটি খেলোয়াড় যারা এই ম্যাচ চলাকালীন করতে পারেন রেকর্ড। চলুন তাহলে দেরি না করে এক নজরে দেখে নেওয়া যাক ম্যাচ চলাকালীন সম্ভাব্য এই রেকর্ড তালিকা…

 

সবার প্রথমে বলে রাখি মুম্বাই ইন্ডিয়ান্স বনাম চেন্নাই এর মধ্যে এই নিয়ে মোট 30 টি ম্যাচ খেলা হয়েছে যাদের মধ্যে এখনো পর্যন্ত 18 টি ম্যাচে জয়লাভ করেছে মুম্বাই ইন্ডিয়ান্সের দল অন্যদিকে বারোটি ম্যাচে জয়লাভ করেছে চেন্নাই সুপার কিংস। তাই আজকের এই যে ম্যাচটি অনুষ্ঠিত হতে চলেছে সেটি যদি চেন্নাই সুপার কিংস জিতে ফেলে তাহলে এটি হবে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে চেন্নাইয়ের এয়োদশ ম্যাচে জয় লাভ,অন্যদিকে যদি আবারও এই ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স চেন্নাই কে হারিয়ে জয়লাভ করতে পারে তাহলে মুম্বাইয়ের এটি 19 তম জয় হবে।

দ্বিতীয়তঃ এই ম্যাচের মধ্যে রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স দলের অধিনায়ক রোহিত শর্মার কাছে চতুর্থ খেলোয়াড় হিসাবে আইপিএলে 200 টি ছক্কা মারার সুযোগ। আর এই যে 200 টি ছক্কা মারার রেকর্ড টি রয়েছে সেটি থেকে তিনি মাত্র ছয়টি ছক্কা মারার রেকর্ড থেকে দূরে রয়েছেন।

তৃতীয়ত- এই ম্যাচে যদি চেন্নাই সুপার কিংসের অলরাউন্ডার ডোয়েন ব্রাভো যদি তিনটি উইকেট হাসিল করতে পারেন তাহলে এক্ষেত্রে তিনি অমিত মিশ্রা, পীযূষ চাওলা, হারবাজান সিং, লাসিথ মালিঙ্গার পরে IPL এ 150 টি উইকেট হাসিল করা পঞ্চম বোলার হিসেবে নাম লেখাবে। তাছাড়া এই ম্যাচেই রয়েছে তার আরও একটি রেকর্ড গড়ার সুযোগ যেখানে 17 রান করে আইপিএলে 1500 রান করা 47 তম খেলোয়াড় হিসেবে নাম লেখাতে পারেন।

 

চতুর্থত- এই ম্যাচে যদি চেন্নাই সুপার কিংস এর অধিনায়ক এমএস ধোনি তিনটি বাউন্ডারি মারতে পারেন তাহলে তিনি আইপিএলের নিজের 300 টি বাউন্ডারি পূর্ণ করা খেলোয়াড় হিসেবে নিজের নাম লেখাবেন। এবং তিনি হয়ে যাবেন আইপিএলের 300 বাউন্ডারি মারা 15 তম খেলোয়াড়।

পঞ্চমত- এই ম্যাচে যদি চেন্নাই সুপার কিংসের অলরাউন্ডার রবীন্দ্র জাডেজা যদি 73 রান পূর্ণ করেন তাহলে তিনি নিজের আইপিএল ক্যারিয়ার 2000 পূর্ণ করা খেলোয়াড় হিসেবে নিজের নাম তালিকায় অন্তর্ভুক্ত করবেন এবং এমন করা ক্রিকেট আইপিএল ইতিহাসের 32 তম খেলোয়ার হয়ে যাবেন তিনি।

অন্যদিকে এই ম্যাচের মধ্যে রয়েছে শেন ওয়াটসনের কাছে রেকর্ড গড়ার সুযোগ যেখানে তিনি যদি 7 টি বাউন্ডারি মারতে পারেন তাহলে তিনি নিজের IPL ক্যারিয়ারের 350 টি বাউন্ডারি পূর্ণ করবেন। এর পাশাপাশি পীযূষ চাওলার ক্ষেত্রেও রয়েছে আরও একটি রেকর্ড গড়ার সুযোগ যেখানে তিনি যদি ম্যাচে একটি উইকেট হাসিল করতে পারেন তাহলে তিনি হারভজন কে পিছনে ফেলে আইপিএলে সবচেয়ে বেশি উইকেট হাসিল করা তৃতীয় ক্রিকেটার বোলার হিসেবে নিজের নাম লেখাবেন। এছাড়াও রবীন্দ্র জাদেজার কাছে রয়েছে আরো একটি রেকর্ড গড়ার সুযোগ যেখানে এই ম্যাচে যদি তিনি 5 টি উইকেট হাসিল করেন তাহলে তিনি জয়দেব উনাকটের পর আইপিএলের দ্বিতীয় বোলার হয়ে যাবেন। যদিও বলে রাখি এর আগেও জাডেজা একটি ম্যাচে পাঁচ উইকেট হাসিল করেছেন। অর্থাৎ এক্ষেত্রে 5 টি উইকেট হাসিল করা অবিশ্বাস্য ব্যাপার হলেও তা করার মতো ক্ষমতা রাখেন তিনি।

Related Articles

Back to top button