নিজের জন্মদিনের সকল দেশবাসীর কাছে এই বার্থ-ডে গিফট চাইলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

গতকাল বৃহস্পতিবার দিন 70 বছর পূর্ণ করলেন ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই দিন সকল দেশজুড়ে একাধিক মানুষ তার জন্মদিনে অনেক শুভেচ্ছা বার্তা পাঠান। আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনপ্রিয়তা যে দেশের মধ্যেই সীমিত নয় তা তো সকলেই জানানে তাই এই দিন দেশের বাইরে থেকেও একাধিক শুভেচ্ছা বার্তা আসে এই দিন তাকে। তারপর নিজের জন্মদিনের শুভেচ্ছার জন্য সকল সাধারণ মানুষকে ধন্যবাদ জানিয়ে সকলের কাছ থেকে বার্থডে গিফট চাইলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এইবার। এখানে তিনি সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন আমি সকলের কাছে আবেদন করছি যেন এই ভয়াবহ মহামারী পরিস্থিতিতে সকলেই মাস্ক পড়েন এবং “দু গজ কী দূরি” বজায় রাখেন।

এরই পাশাপাশি তিনি দেশের জনগণকে কঠোরভাবে সামাজিক দূরত্ব বজায় রাখতে আবেদন করেন এবং জনবহুল জায়গাগুলোতে যাওয়া থেকে এড়িয়ে যাওয়ার আবেদন জানান। গতকাল বৃহস্পতিবার দিন গভীর রাতে এই টুইট বার্তা লিখেন প্রধানমন্ত্রী যেখানে তিনি বলেন অনেকেই আমাকে সকাল থেকে জিজ্ঞাসা করছেন আমার জন্মদিনে আমি কী উপহার চাই‌।তিনি বলেন আমি চাইছি আপনারা সকলেই মাস্ক ব্যবহার করুন এবং সঠিকভাবে পড়ুন। তারই পাশাপাশি সামাজিক দূরত্ব অনুসরণ করার কথা বলেন এবং “দু গজ কী দুরি” বজায় রাখারও কথা জানান তিনি। তার পাশাপাশি একাধিক জনবহুল জায়গা গুলিকে এই মুহূর্তে এড়িয়ে যাবার কথায় বলেন এবং রোগ প্রতিরোধ ক্ষমতাকে উন্নত করার কথাও তুলে ধরেন তিনি, বলেন আসুন আমাদেরকে সুস্থ করে তুলি।

 

 

এই দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির 70 তম জন্মদিন ছিল। যেখানে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন বিশ্বের তাবড় তোবড় নেতারাও। গতকাল বৃহস্পতিবার দিন বিকেলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকেও এ বিষয়ে টুইট করতে দেখা যায় যেখানে তিনি লিখেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তার 70 তম জন্মদিনের অসংখ্য শুভেচ্ছা, বড় নেতা ও বিশ্বস্ত বন্ধু কে জন্মদিনের আন্তরিক শুভেচ্ছা। শুধু মার্কিন প্রেসিডেন্টই নয় এ দিন মোদিকে তার জন্মদিনের শুভেচ্ছা জানান শিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন, ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এবং জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মের্কেল সহ একাধিক বিশ্বনেতারা।