কলকাতানতুন খবরবিশেষরাজ্য

দীপাবলী উপলক্ষে অসংখ্য গরিবদের জামা কাপড় দান করে ভারতীয়দের মন জিতলেন নুসরত জাহান !

হাতে মাত্র আর দিন দুয়েক। তারপরই গোটা শহর জুড়ে আলোর উৎসবে পালিত করা হবে দীপাবলি উৎসব কে। আর দীপাবলি মানেই আনন্দ, আলো, আতস বাজি।আর এবার এই আনন্দই দুঃস্থদের সঙ্গে ভাগ করে নিলেন তৃণমূলের বর্তমান সাংসদ নুসরত জাহান। তারাই বা কেন বঞ্চিত থাকবেন এই আনন্দ থেকে, তাই তো পথশিশুদের হাতে নতুন জামাকাপড় তুলে দিলেন নুসরত- নিখিল। স্বামী নিখিল জৈন কে সঙ্গে নিয়ে দীপাবলীর উপহার বিলি করতে শুরু করলেন বর্তমান তৃণমূল সাংসদ তথা অভিনেত্রী নুসরাত জাহান।

গত বুধবারই নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেল একটি ভিডিও শেয়ার করেন নুসরাত জাহান যেখানে তিনি একটি সংস্থার তরফ থেকে বেশ কিছু উপহার তুলে দেন পথবাসী মানুষদের হাতে। এইদিন ভিডিওটিতে দেখা যায় নুসরাত এবং নিখিল জৈন দুজনে মিলে দীপাবলি উপহার তুলে দিচ্ছেন বেশকিছু মানুষের হাতে শুধু তাই নয় উৎসবের রং আরো সুন্দর তখনই লাগে যখন সবার সাথে তা পালন করা হয়। আর সেই আনন্দকে উপভোগ করতে দীপাবলীর উপহার হিসেবে সবার সঙ্গে তা ভাগ করে নিচ্ছেন বলে নিজের সোশ্যাল মিডিয়ায় হ্যান্ডেলের জানান নুসরাত জাহান।

শুধু যে দীপাবলি উপলক্ষেই তাকে আনন্দ ভাগ করতে দেখা যাচ্ছে তাই নয়। এর আগেও বরাবরই তিনি সাধারণ মানুষের উৎসবের জোয়ারে ভেসেছেন। যে কারণে তাকে কেন্দ্র করে বিতর্ক আসেছে বহু। তবে সেসব বিতর্কে তিনি কান না দিয়ে তিনি তার নিজের কাজ করে যাচ্ছেন নিষ্ঠার সাথে। এর আগে দুর্গাপূজার অষ্টমীতে অঞ্জলি দিয়ে তিনি অনেক মৌলবাদীদের বিরাগভাজন হয়েছিলেন। আর এবারও যে সে রকম কিছু আশঙ্কা হবে না তা বলে উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

এর আগে ইত্তেহাদ উলেমায়-ই-হিন্দ নামে একটি সংগঠনের সহ-সভাপতি মুফতি কাজমি সংবাদসংস্থা এএনআইকে বলেন, ‘আল্লাহ ছাড়া আর কারও সামনে প্রার্থণা করার অনুমতি ইসলাম দেয় না। নুসরত জাহান পুজো করেছেন আর এটি ইসলামের বিরুদ্ধ। উনি একজন অমুসলিমকে বিয়ে করেছেন, ইসলাম চর্চা করেন না। শুধু তাই নয় এখন তাই ওঁর উচিত নিজের নামটা বদলে ফেলা এমন মন্তব্য করা হয় তার বিরুদ্ধে। এভাবে ইসলামের অবমাননা করার অর্থ কী! ইসলামের নাম নিয়ে যারা ধর্মের বদনাম করেন তাদের কোনও প্রয়োজন নেই বলেও অভিযোগ করা হয় তার বিরুদ্ধে। যদিও মওলনার কটাক্ষের মুখে পড়েও এ বিষয়ে পালটা কোনও মন্তব্য করেননি নুসরত জাহান। কারন এসব মন্তব্যে পাত্তা দেন না নুসরত জাহান।

তাঁর মতে, উৎসব সবার। সেখানে ধর্মের রাজনীতি করাটা বাঞ্ছনীয় নয়। তবে এদিন তাঁর লোকসভা কেন্দ্র বসিরহাটের কোনও এলাকার দুঃস্থদের হাতে এই জামাকাপড় তুলে দিয়েছেন অভিনেত্রী। এতেই প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন নেটিজেনরা।

Related Articles

Back to top button